বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৭:১৩ পূর্বাহ্ন
১৩ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ শরৎকাল, ১২ই রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরি

একদিনে বিশ্বে আক্রান্ত প্রায় ৬ লাখ

অনলাইন ডেস্ক
  • Update Time : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ২৬৫ Time View

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে পৃথিবী যেন আজ মৃত্যুপুরী। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ৬ নভেম্বর, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১১ লাখ ২ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ কোটি ৯১ লাখ।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় ১২ লাখ ৩৯ হাজার ৪১৮ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৯০ লাখ ১৯ হাজার ১৮৬ জন। গতকাল বৃহস্পতিবার এই সংখ্যা ছিলো ৪ কোটি ৮৪ লাখ ২২ হাজার ১২ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪০ হাজার ৯৫৩ জন। আর আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ১৯ হাজার ৫২২ জন।

এরপরের অবস্থানেই রয়েছে প্রতিবেশি দেশ ভারত। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮৪ লাখ ১১ হাজার ৩৪ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২৫ হাজার ২৯ জন। এদিকে তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৫৬ লাখ ১৪ হাজার ২৫৮ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬১ হাজার ৭৭৯ জনে।

আক্রান্তের সংখ্যায় চতুর্থ অবস্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ১৭ লাখ ১২ হাজার ৮৫৮ জন। আর এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৫০৯ জনের।

যুক্তরাজ্যে এ পর্যন্ত ৪৮ হাজার ১২০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ২৩ হাজার ১৯৭ জন। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ১৯২ জন। আর সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২৪ হাজার ৮৭৯ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ৩৮ হাজার ৪৮৬ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৬৫ হাজার ৮৯৫ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ৩৯ হাজার ৩৭ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১৬ লাখ ১ হাজার ৩৬৭ জন।

মেক্সিকোতে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৪৯ হাজার ১৯৭ জনে দাঁড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৯৩ হাজার ৭৭২ জনের মৃত্যু হয়েছে। আর দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ৩২ হাজার ৪১৪ জন। দেশটিতে এ পর্যন্ত ১৯ হাজার ৬৭৭ জনের মৃত্যু হয়েছে। পেরুতে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৯ লাখ ১৪ হাজার ৭২২ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭৩০ জনের।

তুরস্কে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৮২০ জন। আর প্রাণহারিয়েছেন ১০ হাজার ৬৩৯ জন। ইরানে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৫৪ হাজার ৯৩৬ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৯৮৫ জন।

দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪০ হাজার ২৫১ জনে দাঁড়িয়েছে। আরা মৃত্যু হয়েছে ৬ হাজার ৯২৩ জনের।

এদিকে বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ১৬ হাজার ৬ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ৬ হাজার ২১ জনে দাঁড়িয়েছে।

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102