সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩, ০৩:০৫ পূর্বাহ্ন
১৯শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ হেমন্তকাল, ১৯শে জমাদিউল আউয়াল, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
সারা দেশে পাঁচ শতাধিক থানার ওসি বদলি হচ্ছেন নভেম্বরে রেমিট্যান্স কমেছে : বাংলাদেশ ব্যাংক ভোক্তাপর্যায়ে ১২ কেজি এলপিজি দাম আবারো বেড়েছে প্রোটিয়াদের হারিয়ে টাইগ্রেসদের ইতিহাস চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাস্তানদের গ্রেফতারের নির্দেশ ইসির এক দিনে ৭শ’ ফিলিস্তিনির প্রাণ কেড়ে নিল ইসরায়েল আগামী ১৭ তারিখের মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়নপত্র না তুললে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে — আব্দুর রহমান বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহি বি চৌধুরীর মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা হাইকোর্টে মির্জা ফখরুলের জামিন আবেদন পাকিস্তানে বন্দুকধারীদের হামলায় দুজন সেনা সদস্যসহ ৮ বাসযাত্রী নিহত

নিউইয়র্কের সব স্কুল বন্ধ ঘোষণা

আন্তজার্তিক ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ২৫১ Time View

করোনাভাইরাসের সংক্রমণ বিপজ্জনক হয়ে ওঠার কারণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠানে ১৯ নভেম্বর থেকে আবার ছুটি ঘোষণা করা হয়েছে।

মেয়র ডি ব্লাজিও জানিয়েছেন, নগরীতে করোনা সংক্রমণের হার ৩ শতাংশ অতিক্রম করার কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

‘থ্যাংকস গিভিং ডে’ পর্যন্ত নগরীর শিক্ষাপ্রতিষ্ঠানে এই ছুটি অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

মেয়র ব্লাজিওর স্থানীয় সময় বুধবার সকালে এ নিয়ে সংবাদ সম্মেলন করার কথা ছিল। অঙ্গরাজ্য সরকারের সঙ্গে সমন্বয় করার জন্য তাঁকে কিছুটা সময় অপেক্ষা করতে হয়।

পরে বুধবার বিকেলে তিনি সংবাদ সম্মেলনে আসেন। সবকিছু ভালোভাবে খতিয়ে দেখার জন্য সময় নেওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন মেয়র।

সংবাদ সম্মেলনে মেয়র ব্লাজিও বলেন, ‘আমাদের জন্য খারাপ সংবাদ। নগরীর করোনা পরীক্ষার ফলাফল মূল্যায়ন করে ৩ শতাংশ পজিটিভ পাওয়া যাচ্ছে।’

মেয়র ব্লাজিও বলেন, নিরাপত্তার জন্য স্কুল বন্ধ ঘোষণা করতে হচ্ছে। সব স্কুলভবন সম্পূর্ণ বন্ধ থাকবে। সিদ্ধান্তটি কারও জন্য সুখের নয় বলে উল্লেখ করেন তিনি।

এখন এই সিদ্ধান্তের ফলে নগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষাকার্যক্রম ভার্চ্যুয়ালি চলবে। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সশরীরে শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষাকার্যক্রম বন্ধ থাকবে।

নিউইয়র্ক সিটি স্কুল চ্যান্সেলর রিচার্ড ক্যারানজা এক বিবৃতিতে বলেছেন, ‘শিক্ষার্থী, শিক্ষক ও তাঁদের পরিবারের স্বাস্থ্যনিরাপত্তা আমাদের প্রধান আগ্রাধিকার। এসব বিবেচনা করেই সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। আর যুক্তরাষ্ট্রের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউইয়র্ক নগরীতে। নিউইয়র্কেই করোনায় ৩৪ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

নিউইয়র্কে করোনার সংক্রমণ অনেকটাই কমে এসেছিল। কিন্তু এখন নতুন করে সংক্রমণ বাড়ছে।

শীতের আগমনের সঙ্গে সঙ্গে দ্বিতীয় দফার সংক্রমণে আবার নগরীর হাসপাতালে করোনা রোগী ভর্তির সংখ্যা বাড়ছে। প্রতিদিন নতুন নতুন এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়ছে।

নিউইয়র্কের বাসাবাড়িতে ১০ জনের বেশি লোকের সমাবেশ নিষিদ্ধ করে দেওয়া হয়েছে।

উদ্ভূত পরিস্থিতে আমেরিকার সবচেয়ে বড় উৎসব ‘থ্যাংকস গিভিং ডে’ নিয়ে উদ্বেগ সৃষ্টি হয়েছে। স্বাস্থ্যসেবীরা সমাবেশ ও ঘরের পার্টি এড়িয়ে চলার জন্য পরামর্শ দিচ্ছেন।

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102