বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল, ১১ই শাবান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
রাখাইন প্রদেশের একটি হাসপাতালে বোমা হামলা চালানোর অভিযোগ উঠেছে জান্তা বাহিনীর বিরুদ্ধে সমুদ্রসীমার সম্পদ আহরণ করে দেশের মানুষের আর্থ সামাজিক উন্নয়নে কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী আইসিজে শুনানিতে অংশ নিয়ে আবারো ইসরায়েলের নিরাপত্তায় জোর দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র আজকে কোন টিভি চ্যানেলে কোন খেলা পোস্তগোলা সেতুর (বুড়িগঙ্গা-১) দুটি গার্ডারের মেরামত ও রেট্রোফিটিংয়ের কাজ শুরু হচ্ছে আজ আপাতত ছাপানো টাকা বাজারে ছাড়বে না কেন্দ্রীয় ব্যাংক ইউক্রেন-রাশিয়া যুদ্ধ: ২০০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা বিশ্বের অর্ধেকেরও বেশি অঞ্চল হামের প্রাদুর্ভাবের উচ্চ ঝুঁকিতে রয়েছে : ডব্লিউএইচও সুন্নতে খতনা করতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসক গ্রেপ্তার, বন্ধ হাসপাতাল শ্রদ্ধায় শোকে ভাষাশহীদদের স্মরণ

ফরিদপুরে বছরের সেরা রাইজিং এ্যাওয়ার্ড সম্মাননা পেলেন কবি আলীম আল রাজী আজাদ

মাহবুব পিয়াল
  • Update Time : শনিবার, ২ জানুয়ারি, ২০২১
  • ৪১৯ Time View

করোনাকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে খাদ্য দ্রব্যসহ বিভিন্ন মানবিক কর্মকান্ড পরিচালনা ও পুরো বছর জুড়েই সমাজ কল্যাণ মূলক কাজে বিশেষ অবদান রাখায় ফরিদপুরের মানবতার ফেরিওয়ালা খ্যাত কবি আলীম আল রাজী আজাদকে “২০২০ বর্ষ সেরা রাইজিং এ্যাওয়ার্ড” প্রদান করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় শহরতলীর ধলার মোড় পদ্মার চরে “ফরিদপুর সিটি পেজ” ও টাইম ইউনিভার্সিটি, বাংলাদেশের পক্ষ থেকে ঘুড়ি উৎসবের মঞ্চে কবি আলীম আল রাজী আজাদ এর হাতে “সেরা রাইজিং এ্যাওয়ার্ড -২০২০” তুলে দেন “ফরিদপুর সিটি পেইজ এর এডমিন এমদাদ হাসানসহ অন্যান্যরা। এছাড়া একই মঞ্চে করোনাকালীন জীবনের ঝুকি নিয়ে রোগীদের চিকিৎসা অব্যাহত রাখায় ৯জন চিকিৎসককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এদিকে বাঙ্গালীর ঐতিহ্যকে ধারণ করে “চলো হারাই শৈশবে” শ্লোগানকে সামনে রেখে শুক্রবার ১লা ডিসেম্বর ২০২১ ফরিদপুরে ধলার মোড়ে পদ্মা নদীর তীরে “ফরিদপুর সিটি পেইজ” এর উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠিত হয় ঘুড়ি উৎসব। বনাঢ্য এই উৎসবে যোগ দেন হাজার হাজার মানুষ।

আকাশে উড়ছে নানা রঙের চীল, বাদুর, অক্টোপাস, বক্স, সাপসহ বাহারী রং ও আকৃতির ঘুড়ি। নীল আকাশকে বর্ণিল করে তুলা এই পদ্মার তীরে দাঁড়িয়ে উপভোগ করেছে হাজার হাজার মানুষ। এতে জেলার বিভিন্ন এলাকা থেকে  পাঁচ শতাধিক প্রতিযোগি বিভিন্ন আকৃতির ও রঙ্গের ঘুড়ি নিয়ে অংশ নেয়। আর এ উৎসব দেখতে নদীর তীরে জড়ো হয় বিভিন্ন বয়সের নারী, পুরুষ, শিশু, বৃদ্ধ, বসিতারা। বড়দের ঘুঁড়ি উড়ানো দেখতে আসে অনেক শিশু-কিশোররাও। তারাও দিনব্যাপী হৈচৈ ও ঘুড়ি উড়িয়ে আনন্দ উল্লাস প্রকাশ করে।

ছবি: সংগৃহীত জেলা প্রশাসক অতুল সরকার

সকাল ১১ টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  টাইম ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য ড. প্রফেসর এএ‌ইচএম আক্তারুল ইসলাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি সাইফুল ইসলাম, সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মো: মোশার্রফ আলী, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রেজভী জামান সহ অন্যান্যরা।

উৎসবে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ১০ জনকে বিশেষ পুরস্কার দেওয়া হয়।ঘুড়ি প্রেমিকেরা সন্ধ্যা পর্যন্ত ঘুড়ি নিয়ে মেতে থাকেন। রাতে ফানুস উড়িয়ে উৎসবের সমাপ্তি করা হয়।

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102