শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এখন থেকেই বাড়তি দামে চিনি বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা পিএসজি চাইলেও ফুটবলের মহাতারকা লিওনেল মেসি চুক্তি নবায়ন করতে চাইছেন না বিশ্বের প্রথম নাকে দেয়া করোনা ভ্যাকসিন বাজারে এনেছে ভারত আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে করার প্রস্তুতি নিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী ক্ষমতার অপপ্রয়োগ যাতে না হয় তা নিশ্চিত করার জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি গুজব প্রতিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে ডিসিদের তথ্যমন্ত্রীর দিক নির্দেশনা চিনির দাম প্রতি কেজিতে পাঁচ টাকা বাড়িয়েছে সরকার প্রযুক্তিকে হাতিয়ার করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায় সরকার চলতি ২০২৩ সালটি হতে পারে এল নিনুর বছর, আসবে খরা বা অনাবৃষ্টি দেশব্যাপী তথ্যপ্রযুক্তির জাগরণ তৈরি হয়েছে

ফরিদপুরে বিএনপির গণঅবস্থানে হামলা, পুলিশের রাবার বুলেট নিক্ষেপ

অনলাইন ডেস্ক
  • Update Time : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ২৪ Time View

ফরিদপুরের অম্বিকাপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আয়োজিত গণঅবস্থান কর্মসূচিতে হামলার ঘটনা ঘটেছে। আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে হামলা-পাল্টা হামলা শুরু হলে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে বেলা ১১টায় শহরের অম্বিকা ময়দানে এ কর্মসূচি শুরু হয়। সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব নেতাদের মুক্তি দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুরে এ গণঅবস্থান কর্মসূচি করা হয়।

এদিকে হামলার ঘটনায় কর্মসূচি বন্ধ ঘোষণা করে বিএনপির নেতারা।

ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতারা হামলা চালায়। ইটপাটকেল নিক্ষেপ করা ছাড়াও ককটেল হামলা চালানো হয়েছে।

তিনি দাবি করেন, এ হামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের অন্তত ৫০ জন নেতাকর্মী আহত হয়। এ ছাড়া শতাধিক নেতাকর্মীকে পুলিশ আটক করে নিয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে শহরের অম্বিকা ময়দানে এই গণঅবস্থান কর্মসূচি শুরুর প্রায় দেড় ঘণ্টা পর মঞ্চে বক্তব্য চলাকালে উত্তর দিকে শহীদ সূফি সড়কে এসে হেলমেট বাহিনীর সদস্যরা প্রথমে একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এরপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তবে ককটেলের শব্দে প্রথমে হতচকিয়ে গেলেও দ্রুতই ঘুরে দাড়িয়ে পাল্টা প্রতিরোধ করে বিএনপি। এসময় কিছুক্ষণ উভয়পক্ষের ইটপাটকেল নিক্ষেপের পর হামলাকারী হেলমেট বাহিনী পালিয়ে যায়।

এসময় সড়কে যত্রতত্র ইটের টুকরো পড়ে থাকতে দেখা যায়। পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পথচারীরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

এসম অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুমন রঞ্জন করের নেতৃত্বে পুলিশের একটি দল চৌরঙ্গী মোড়ের পূর্বদিকের মুখে অবস্থানে ছিল।

এদিকে হেলমেট বাহিনী পালিয়ে যাওয়ার পর চৌরঙ্গী মোড়ের পূর্বদিকের সড়কে পুলিশের ব্যারিকেডের পেছন প্রান্ত হতে ককটেল বিস্ফোরণ ঘটায়।

রিপোর্ট লেখা পর্যন্ত উত্তেজনা চলছিল। বিএনপি নেতাকর্মীরা গণঅবস্থান কর্মসূচি স্থলে পুনরায় সমবেত হয়ে স্লোগান দিচ্ছিল।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুমন রঞ্জন কর বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের পক্ষ থেকে ৪০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে।

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102