বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল, ১১ই শাবান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
রাখাইন প্রদেশের একটি হাসপাতালে বোমা হামলা চালানোর অভিযোগ উঠেছে জান্তা বাহিনীর বিরুদ্ধে সমুদ্রসীমার সম্পদ আহরণ করে দেশের মানুষের আর্থ সামাজিক উন্নয়নে কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী আইসিজে শুনানিতে অংশ নিয়ে আবারো ইসরায়েলের নিরাপত্তায় জোর দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র আজকে কোন টিভি চ্যানেলে কোন খেলা পোস্তগোলা সেতুর (বুড়িগঙ্গা-১) দুটি গার্ডারের মেরামত ও রেট্রোফিটিংয়ের কাজ শুরু হচ্ছে আজ আপাতত ছাপানো টাকা বাজারে ছাড়বে না কেন্দ্রীয় ব্যাংক ইউক্রেন-রাশিয়া যুদ্ধ: ২০০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা বিশ্বের অর্ধেকেরও বেশি অঞ্চল হামের প্রাদুর্ভাবের উচ্চ ঝুঁকিতে রয়েছে : ডব্লিউএইচও সুন্নতে খতনা করতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসক গ্রেপ্তার, বন্ধ হাসপাতাল শ্রদ্ধায় শোকে ভাষাশহীদদের স্মরণ

ফরিদপুরে শহীদ বুদ্ধিজীবী দিবসে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

অনলাইন ডেস্ক
  • Update Time : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ২৬৪ Time View
শহীদ বুদ্ধিজীবীদের স্বপ্ন পূরণে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার ডাক এসেছে শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রাক্কালে।শ্রেণি-পেশা-ধর্ম-বর্ণ-রাজনৈতিক দল–নির্বিশেষে ব্যক্তি ও সংগঠনেরা জানাচ্ছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের ফুলের শ্রদ্ধা ও সম্মান। স্মরণ করছে ভয়াল সেই হত্যাযজ্ঞের ঘটনা।
আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। ফরিদপুর জেলা প্রশাসন, জেলা পরিষদ, পুলিশ বাহিনী, জেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌর মেয়র, সদর উপজেলা পরিষদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন নীরবতা পালন, দোয়া, পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির পক্ষে থেকে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করা হয় ।
অতঃপর জেলা প্রশাসক অতুল সরকারসহ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামানসহ পুলিশ বাহিনীর উর্দ্ধেতন কর্মকর্তাবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। পর্যায় ক্রমে অন্যান্যরা পুষ্পস্তবক অর্পণ করেন। এর আগে শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন ও দোয়া অনুষ্ঠিত হয়।
শ্রেণি-পেশা-ধর্ম-বর্ণ-রাজনৈতিক দল–নির্বিশেষে ব্যক্তি ও সংগঠনেরা জানাচ্ছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের ফুলের শ্রদ্ধা ও সম্মান। স্মরণ করছে ভয়াল সেই হত্যাযজ্ঞের ঘটনা।
এছাড়া  সকাল  ১০ টায় জেলা প্রশাসনের আয়োজনে ভার্চুয়াল মাধ্যমে  শহীদ বুদ্ধিজীবী দিবসের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এছাড়া সূর্যাস্তের পর গণকবরে আলোক প্রজ্জ্বলন করা হবে।
১৯৭১ সালে মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয়ের মাত্র দুদিন আগে পরাজয় নিশ্চিত জেনে নির্মম আঘাত হানে পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এদেশীয় দোসর, রাজাকার, আলবদর ও আলশামস। সেদিন বেছে বেছে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, চিকিৎসক, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক ও সংস্কৃতিক্ষেত্রের অগ্রগণ্য মানুষকে বাড়ি থেকে ধরে এনে নির্মমভাবে হত্যা করা হয়।
ছবি: সংগৃহীত
More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102