শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৪২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
২০২২ সালে সারাদেশে ৫৩২ জন শিক্ষার্থীর আত্মহত্যা: আঁচল ফাউন্ডেশন এখন থেকেই বাড়তি দামে চিনি বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা পিএসজি চাইলেও ফুটবলের মহাতারকা লিওনেল মেসি চুক্তি নবায়ন করতে চাইছেন না বিশ্বের প্রথম নাকে দেয়া করোনা ভ্যাকসিন বাজারে এনেছে ভারত আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে করার প্রস্তুতি নিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী ক্ষমতার অপপ্রয়োগ যাতে না হয় তা নিশ্চিত করার জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি গুজব প্রতিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে ডিসিদের তথ্যমন্ত্রীর দিক নির্দেশনা চিনির দাম প্রতি কেজিতে পাঁচ টাকা বাড়িয়েছে সরকার প্রযুক্তিকে হাতিয়ার করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায় সরকার চলতি ২০২৩ সালটি হতে পারে এল নিনুর বছর, আসবে খরা বা অনাবৃষ্টি

ব্রিটিশ কিংবদন্তি গিটারিস্ট জেফ বেক মারা গেছেন

বিনোদস ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ২৫ Time View
ব্রিটিশ কিংবদন্তি গিটারিস্ট জেফ বেক মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। ১৯৬০-এর দশকের মিউজিক ব্যান্ড ‘দ্য ইয়ার্ডবার্ডস’-এর সাথে রক অ্যান্ড রোল স্টারডম পাওয়ার পর একটি দুর্দান্ত একক ক্যারিয়ার উপভোগ করেছিলেন। বুধবার (১১ জানুয়ারি) তার অফিসিয়াল ওয়েবসাইট ও টুইটার পেজ থেকে গায়কের মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়।
হঠাৎ ব্যাকটেরিয়াল মেনিনজাইটিস সংক্রামিত হওয়ার পরে মঙ্গলবার (১০ জানুয়ারি) মারা যান বেক।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ গিটারিস্টদের একজন হিসেবে ধরা হয় বেককে। কিংবদন্তি এই গিটারিস্টের আঙ্গুলগুলো তৎকালীন সময়ে ৭ মিলিয়ন ডলারে বীমা করা হয়েছিল। একজন প্রখর উদ্ভাবক হিসেবেও পরিচিত ছিলেন এই কিংবদন্তি। তিনি জ্যাজ রক-এর পথপ্রদর্শক। তার কর্মজীবনে তিনি সাইক রক এবং হেভি মেটালের মতো কঠিন ধারাগুলোর জন্য নতুন দিগন্ত উন্মোচন করেছিলেন।
দক্ষিণ লন্ডনের ওয়ালিংটনে ১৯৪৪ সালে জিওফ্রে বেক জন্মগ্রহণ করেন। শৈশবে তিনি একটি গির্জার গায়কদলের সাথে যোগ দিয়ে গান গেয়েছিলেন এবং কিশোর বয়সে গিটার বাজাতে শুরু করেছিলেন। ৬০-এর দশকে মিউজিক ব্যান্ড ‘দ্য ইয়ার্ডবার্ডস’কে এক অনন্য উচ্চতায় নিয়ে যান বেক। গিটারে নতুন নতুন সংযোজন ও উদ্ভাবনে বিশ্বকে একের পর এক সুরের মুর্চ্ছনায় মাতিয়ে রাখেন বেক।
আটবার গ্র্যামি বিজয়ী জেফ বেক ব্রিটিশ সঙ্গীতে অসামান্য অবদানের জন্য ‘আইভর নভেলো’ পেয়েছিলেন। একক শিল্পী এবং ইয়ার্ডবার্ডস-এর সদস্য হিসেবে ‘রক অ্যান্ড রোল’ হল অফ ফেমে অন্তর্ভুক্ত হন তিনি। ২০১৫ সালে বিশ্বখ্যাত ‘রোলিং স্টোন’ ম্যাগাজিন সর্বকালের ১০০ জন সেরা গিটারিস্টের তালিকায় পাঁচ নম্বরে জায়গা দেয় কিংবদন্তি এই গিটারিস্টকে।
সূত্র : বিবিসি নিউজ
More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102