শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এখন থেকেই বাড়তি দামে চিনি বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা পিএসজি চাইলেও ফুটবলের মহাতারকা লিওনেল মেসি চুক্তি নবায়ন করতে চাইছেন না বিশ্বের প্রথম নাকে দেয়া করোনা ভ্যাকসিন বাজারে এনেছে ভারত আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে করার প্রস্তুতি নিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী ক্ষমতার অপপ্রয়োগ যাতে না হয় তা নিশ্চিত করার জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি গুজব প্রতিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে ডিসিদের তথ্যমন্ত্রীর দিক নির্দেশনা চিনির দাম প্রতি কেজিতে পাঁচ টাকা বাড়িয়েছে সরকার প্রযুক্তিকে হাতিয়ার করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চায় সরকার চলতি ২০২৩ সালটি হতে পারে এল নিনুর বছর, আসবে খরা বা অনাবৃষ্টি দেশব্যাপী তথ্যপ্রযুক্তির জাগরণ তৈরি হয়েছে

ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় আরও ১১ শিশুর মৃত্যু

অনলাইন ডেস্ক
  • Update Time : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৩৪ Time View

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৯ নবজাতক ও শিশু ওয়ার্ডে আরও ২ শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে গত ৯ দিনে এই হাসপাতালে শিশু মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০৭ জনে।

হাসপাতালে সেবা দেয়া চিকিৎকরা দাবি করছেন, নবজাতক ওয়ার্ডে মারা যাওয়া বেশির ভাগ শিশুর জন্মগত শারীরিক ক্রটি ছিল।

এদিকে, আবহাওয়ার কারণে রোগীর চাপ বাড়ায় সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিনেই মারা যাচ্ছে নবজাতক।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক বিশ্বজিৎ চৌধুরী বলছেন, বাড়িতে কিংবা বেসরকারি হাসপাতালে যত্রতত্র ডেলিভারি করার কারণে অসুস্থ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া ৯৫ শতাংশ নবজাতকই মারা যাচ্ছে।

গড়ে প্রতিদিন ৮/৯ জন শিশু মারা যাচ্ছে। নবজাতকরা জন্মগত শারীরিক ত্রুটি ও শিশুরা ঠান্ডাজনিত রোগে মারা যাচ্ছে। গত ৯ দিনে নবজাতক ওয়ার্ডে মারা গেছে ৮৮ জন এবং শিশু ওয়ার্ডে মারা গেছে ২৫ জন শিশু। নবজাতক ও শিশু ওয়ার্ডের ১১০ বেডে রোগি ভর্তি রয়েছে সাড়ে ৬০০। অনেকে মেঝে এবং বারান্দাতেও চিকিৎসা নিচ্ছেন।

এ অবস্থায় নবজাতক মৃত্যুরোধে গর্ভবতী মায়ের যত্নের পাশাপাশি দক্ষ চিকিৎসক দিয়ে ডেলিভারি করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102