রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ বসন্তকাল, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি
ব্রেকিং নিউজ
জিম্মিদের ফিরিয়ে আনতে কাতারে প্রতিনিধি পাঠানোর অনুমোদন দিয়েছে ইসরাইল গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের সময় একদিন বাড়ানো হয়েছে মাতৃগর্ভে থাকা শিশুর লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না বলে রায় দিয়েছেন হাসপাতালগুলোর ব্যবস্থাপনা তদারকি করতে মঙ্গলবার অভিযান শুরু: স্বাস্থ্যমন্ত্রী ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে দেশটিতে তুমুল বিক্ষোভ চলছে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসের শেষের দিকে হতে পারে শবে বরাত বা লাইলাতুল শবে বরাতের আমল ও ফজিলত আজ পবিত্র শবেবরাত আজকে কোন টিভি চ্যানেলে কোন খেলা পবিত্র শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে মানবকল্যাণ ও দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান প্রধানমন্ত্রীর

‘যেদিন থেকে পদ্মাসেতু চালু হবে সেদিন থেকেই ঢাকা থেকে পদ্মা সেতুর উপর দিয়ে ভাঙ্গা পর্যন্ত রেল চলবে’ -রেলপথ মন্ত্রী

মো: মামুনুর রহমান
  • Update Time : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
  • ৩০৬ Time View

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, পদ্মাসেতু তৈরি করা ছিলো আমাদের কাছে চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জে আমরা বিজয়ী। “পদ্মাসেতুর ডিজাইনে সমস্যা রয়েছে” এক সংবাদকর্মীর এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেছেন, পদ্মাসেতুর ডিজাইনে কোনো সমস্যা নেই। সেতুতে ওঠার সময় যে প্রয়োজনীয়তা ধরে আমরা কাজ করছিলাম সেটা কিছুটা সংশোধন হয়েছে, আমরা সমন্বয় করে নিচ্ছি।

আজ বুধবার দুপুরে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার রেল ষ্টেশন এলাকায় স্থাপিত কারখানার উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে মন্ত্রী বলেন, আমরা এখন চেষ্টা করছি অন্তত ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত রেলপথ চালুর।

বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত সিআরআইসি’র () তত্ত্বাবধানে নির্মাণাধীন বাংলাদেশের অন্যতম মেগা প্রকল্প পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে স্লিপার ম্যানুফ্যাকচারিং কারখানা পরিদর্শন করেন। ওই ফ্যাক্টরিটি ভাঙ্গা রেলওয়ে স্টেশনের সন্নিকটে অবস্থিত।
মন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। পাশাপাশি সমভাবে চলছে রেলপথ নির্মাণের কাজ। পদ্মা সেতু চালুর সাথে সাথে ঢাকা সাথে দক্ষিণবঙ্গের যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী উন্নয়ন হবে।

এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন রেল পথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের পরিচালক শামসুজ্জামান, পিবিআরএলপির প্রকল্প পরিচালক ফখরুদ্দিন আহমেদ চৌধুরী, সিআরআইসি’র প্রকল্প পরিচালক ওয়াং কুন, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুর রহমান খান প্রমুখ।

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন আন্তর্জাতিক ঠিকাদারী প্রতিষ্ঠান সিআরআইসি’র অসাধারণ অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, এ কোম্পানী মান সম্মতভাবে অটো মেশিনে আধুনিক প্রযুক্তির মাধ্যমে স্লিপার তৈরি করছে। ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৭২ কি. মি. রেলপথের স্লিপার এ কোম্পানী তৈরি করবে।

মন্ত্রী আরও বলেন, কেবল বর্ষা গেছে। অক্টোরর থেকে পদ্মাসেতু প্রকল্পের রেল পথের মাটিভরাটসহ অন্যান্য কাজের অগ্রগতি হচ্ছে। শুকনা মৌসুমের ৬ মাস উল্লেখযোগ্য অগ্রগতি হবে।

সিআরআইসি’র প্রকল্প পরিচালক ওয়াং কুন জানান, বাংলাদেশ রেলওয়ের অনুমতি সাপেক্ষে বর্তমান প্রতিকূল পরিস্থিতিতে আন্তর্জাতিক প্রকিউরমেন্ট অনিশ্চয়তা দূর করতে, গুণগত মানের স্লিপার প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করতে, দ্রুত সময়ের মধ্যে স্লিপার তৈরি ও সরবরাহ করতে, নির্মাণ ব্যয় কমাতে এবং চীন থেকে অত্যাধুনিক ও উন্নত মানের প্রযুক্তিপণ্য আমদানির জন্য সিআরআইসি স্লিপার ফ্যাক্টরিটি ভাঙ্গায় তৈরি করেছে। চলতি বছরের ২২ আগষ্ট ফ্যাক্টরিটি ছোট উৎপাদন শুরু করে।

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102